আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

রাকিব হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ

পুরো বর্ষাকাল ব্যাপী বৃক্ষরোপণ ও গাছ বিতরণ কর্মসূচির অংশ হিসেবে আজকে ১৪ই জুন, ২০২১ইং, সোমবার জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে আছিম এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসায় বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। এসময় মাদ্রাসা প্রাঙ্গণে বিভিন্ন ফলজ ও ঔষধি গাছ রোপণ করা হয়৷ গাছগুলোর মাঝে রয়েছে জামরুল, অর- বড়ই, আপেল কুল, আমড়া, পেয়ারা ও দেশী নিম গাছ।

জাগ্রত আছিম গ্রন্থাগারের উপদেষ্টা পরিষদের সদস্য, আছিম পাটুলী ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ দিদারুল ইসলাম ভাই ও গ্রন্থাগারের সদস্যদের আর্থিক সহযোগিতার মাধ্যমে গাছগুলো ক্রয় করা হয়েছে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন আছিম এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক জনাব মোঃ আব্দুল মোনায়েম খান, মাদ্রাসার মুহতামিম হাফেজ মোঃ খোরশেদ আলম, মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মোঃ আব্দুল মতিন, জাগ্রত আছিম গ্রন্থাগারের পরিচালক জিল্লুর রহমান রিয়াদ, প্রতিষ্ঠাতা সদস্য জিএম মারুফ আল সোয়াদ, গ্রন্থাগার পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ, দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েল, কার্যকরী সদস্য এস.এম সাইদুর রহমান সাগর ও মোঃ সিফাত উল্লাহ।

জাগ্রত আছিম গ্রন্থাগারের পরিচালক জিল্লুর রহমান রিয়াদ জানান, ‘আমাদের উদ্যোগে গত ৫ই জুন, বিশ্ব পরিবেশ দিবস থেকে বৃক্ষরোপণ ও গাছ বিতরণ কর্মসূচি শুরু করা হয়েছে। সেই ধারাবাহিকতায় আমরা আজকে বৃক্ষরোপণ করলাম। এরপর আগামী ২/৩ মাসব্যাপী পুরো বর্ষাকাল জুড়ে আমরা বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা প্রাঙ্গণে বৃক্ষরোপণ করব। সেসব গাছ রক্ষণাবেক্ষণের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিব। সেইসাথে বিভিন্ন স্থানে গাছ বিতরণের কার্যক্রম অব্যাহত রাখব, ইনশাআল্লাহ।’

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ